Saturday, May 28, 2011

জনৈক অন্ধের উপেক্ষিত আর্তি!

وَمَنْ أَعْرَضَ عَن ذِكْرِي فَإِنَّ لَهُ مَعِيشَةً ضَنكًا وَنَحْشُرُهُ يَوْمَ الْقِيَامَةِ أَعْمَىٰ قَالَ رَبِّ لِمَ حَشَرْتَنِي أَعْمَىٰ وَقَدْ كُنتُ بَصِيرًا قَالَ كَذَٰلِكَ أَتَتْكَ آيَاتُنَا فَنَسِيتَهَا ۖ وَكَذَٰلِكَ الْيَوْمَ تُنسَىٰ

এবং যে আমার স্মরণ থেকে মুখ ফিরিয়ে নেবে, তার জীবিকা সংকীর্ণ হবে এবং আমি তাকে কেয়ামতের দিন অন্ধ অবস্থায় উঠিয়ে আনব।  সে বলবেঃ হে আমার পালনকর্তা আমাকে কেন অন্ধ অবস্থায় উঠালেন? আমার তো চোখ ছিল!
আল্লাহ বলবেনঃ এমনিভাবে তোমার কাছে আমার আয়াতগুলো এসেছিল, তারপর তুমি সেগুলো ভুলে গিয়েছিলে। তেমনিভাবে আজ তোমাকেও ভুলে যাওয়া হবে।
__________________________________________________
তথ্য সূত্র:আল কোরআন। সূরা-তোহা। আয়াত ১২৪-১২৬


বিগত বার্তাগুলো দেখার জন্য ক্লিক করুন www.islaminbox.tk

No comments:

Post a Comment